আগামীকাল জজিলা টানেলের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

শনিবার জম্মু ও কাশ্মিরের একদিনের সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জোজিলা টানেলের কাজ শুরু করার জন্য একটি প্লাক উন্মোচন করবেন।
14 কিলোমিটার দীর্ঘ জোজিলা টানেল ভারতের সবচেয়ে দীর্ঘতম সড়ক সুড়ঙ্গ এবং এশিয়ার দীর্ঘতম দ্বি-সুনির্দিষ্ট টানেল হবে।

প্রধানমন্ত্রী মোদীর সভাপতিতিকারক অর্থনৈতিক বিষয়ক মন্ত্রিসভা কমিটির সভাপতিত্ব করেন এনএইচ -1 এ’র শ্রীনগর-লেহ বিভাগের বালালাল ও মিনমার্গের মধ্যে 6800 কোটি টাকায় এই টানেল নির্মাণ, পরিচালনা ও রক্ষণাবেক্ষণ। বছর।

এই টানেল নির্মাণ শ্রীনগর, কার্গীল ও লেহের মধ্যে আবহাওয়া সংযোগের ব্যবস্থা করবে। এটি বর্তমান তিন থেকে আধ ঘণ্টা থেকে মাত্র পনের মিনিটের মধ্যে জোজিলা পাস অতিক্রম করার সময়টি কেটে ফেলবে। এটি এই অঞ্চলের সকল পর্যায়ের অর্থনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক একীকরণের দিকে পরিচালিত করবে। এটি অত্যন্ত কৌশলগত গুরুত্ব আছে।

তিনি লেহের 19 তম কুশোকে বোকুলু রেনপোচে জন্মশতবার্ষিকী উদযাপনের শেষ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

শ্রীনগরে শের-ই-কাশ্মীর ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার (এসকিআইসিসি) এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 330 মেগাওয়াট কিশংঙ্গা জলবিদ্যুৎ কেন্দ্রকে জাতির কাছে উৎসর্গ করবেন। তিনি শ্রীনগর রিং রোডের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জম্মুর জেনারেল জওরভার সিং অডিটোরিয়ামে, তিনি পাকুল দুল বিদ্যুৎ প্রকল্প এবং জম্মু রিং রোডের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। তিনি শ্রীমাতারা বৈষ্ণব দেবী শেরাইন বোর্ডের তারাওকোট মার্কেজ এবং বস্তু রোপওয়ে উদ্বোধন করবেন। তীরকোট মার্গের তীর্থযাত্রীদের তীর্থযাত্রীদের দেখাশোনার সুযোগ দেওয়া হবে।

শ্রীনগর এবং জম্মুতে রিং সড়কগুলি এই শহরগুলিতে যানজট কমিয়ে আনার লক্ষ্যে সড়ক ভ্রমণকে নিরাপদ, দ্রুততর, আরো সুবিধাজনক এবং আরো পরিবেশগত-বন্ধুত্বপূর্ণ

মোদী শের-ই-কাশ্মির কৃষি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জম্মুর দ্য কনভোকেনেও যোগ দেবেন।

About the Author: News 366 Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *